বেনাপোল প্রতিনিধি: বেনাপোল কাস্টমস হাউজের এক সহকারী রাজস্ব কর্মকর্তাকে ঘুষের ২৫ লাখ টাকাসহ বিমানবন্দরে আটক করা হয়েছে। ওই কর্মকর্তার নাম খন্দকার মুকুল হোসেন। অভিযানের সময় পালিয়ে যান অপর এক সহকারী কর্মকর্তা সাইফুল ইসলাম (এ আরও)। তিনি পুলিশ ডিপার্টমেন্ট থেকে কাস্টমস হাউজে যোগাদান করেন।
আটক রাজস্ব কর্মকর্তা মুকুল হোসেনের বাড়ি টাঙ্গাইলে বলে জানা গেছে।
গোয়েন্দা সংস্থার একটি সূত্রে জানা গেছে, শুক্রবার (২৬ আগস্ট) সকালে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যশোর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন মুকুল হোসেন। তার টাকা পাচারের তথ্য পেয়ে বিমানবন্দরে আগে থেকেই তার অপেক্ষায় থাকেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।
এ ব্যাপারে বেনাপোল কাস্টমস হাউসের এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, গতকাল সকালে মুকুল হোসেন ঢাকার উদ্দেশে যশোর বিমানবন্দরে আসেন। সেখান থেকে একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা তার। কিন্তু ওই গোয়েন্দা সংস্থার সদস্যরা আগে থেকেই টাকা পাচারের খবর পেয়ে বিমানবন্দরে অবস্থান নেন। মুকুল বিমানবন্দরে আসার পর তাকে ২৫ লাখ টাকাসহ আটক করা হয়। পরে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য মুকুলকে ঢাকায় নিয়ে আসা হয়। ঢাকায় তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
তিনি আরও জানান, ঢাকায় জিজ্ঞাসাবাদ শেষে আজ শনিবার (২৭ আগস্ট) সকালে মুকুলকে বেনাপোল কাস্টমস হাউসে হস্তান্তর করা হবে। আটক মুকুল স্বীকার করেছেন যে তিনি দীর্ঘদিন যাবত নগদ ঘুষের টাকা বিমানযোগে ঢাকায় নিয়ে আসতেন। ইতিপূর্বে বেনাপোল কাস্টমস হাউসে জোর করে ব্যবসায়ীদের কাছ থেকে ফাইল আটকে রেখে ইচ্ছামত ঘুষের টাকা আদায় করে আসছেন। এ বিষয়টি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা জানা স্বত্বেও ভূমিকা পালন করে আসছিল।
আটক রাজস্ব কর্মকর্তা বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হবে বলেও জানান এই কাস্টমস কর্মকর্তা।